মাহি নামের অর্থ কি? – Mahi namer ortho ki

আমরা সকলে বিভিন্ন বিষয় সম্পর্কে জেনে থাকি কিন্তু আমাদের জানার কোনো শেষ নেই। মাহি নামের অর্থ কি (Mahi namer ortho ki) বিষয়টি আমাদের সবার জন্য জানা খুব গুরুত্বপূর্ণ। niyoti.com ওয়েবসাইটে আপনি নানাবিধ প্রশ্নের উক্তর খুঁজে পাবেন, যা  জেনে অনেক উপকৃত হতে পারেন। আপনাদের সুবিধার কথা চিন্তা করে বিস্তারিত তথ্য এখানে তুলে ধরেছি। আশা করছি এটি আপনাকে খুব ভালোভাবে সাহায্য করবে।

niyoti.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই আসসালামুলাইকুম আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের সুবিধার্থের জন্য niyoti.com নিয়ে আসলো Boy / Baby / Girl নামের সকল প্রকার অর্থ। সঠিক তথ্যটি জানার জন্য আমাদের পুরো পোস্ট টা দেখুন।সঠিক তথ্যটি জানার জন্য আমাদের সাথে থাকুন।

মাহি নামের অর্থ

মাহি বাংলাদেশের সবচেয়ে বেশি ব্যবহৃত একটি নাম, জনপ্রিয়তায়ও শীর্ষ নামগুলোর এটি একটি। আপনার শিশুর জন্য একটি সুন্দর নাম হতে পারে ‘মাহি’। মাহি (Mahi) নামটি মূলত ছেলে-মেয়ে উভয়েরে ক্ষেত্রে ব্যবহার হয়। উচ্চারণে সাবলীল এই নামটি আমাদের দেশে খুবই জনপ্রিয়।

মাহি নামের অর্থ কি – Mahi namer ortho ki : মাহি নামের অর্থ হলোঃ বিশ্ব, মহান পৃথিবী, স্বর্গ এবং পৃথিবী সংযুক্ত। মাহি নামটি বর্তমানে খুবই জনপ্রিয় একটি নাম।

মাহি নামের ইসলামিক অর্থ কি? Mahi namer islamic ortho ki আল মাহি নামটি ছিল আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ) এর উপ নাম। এই থেকে বলাই যায় নামটি একটি ইসলামিক নাম।

Mahi name meaning in quran – মাহি নামটি কি কুরানিক নাম? মাহি নামটি পবিত্র কুরআন শরীফে উল্লেখ নেই। তাই বলাই যায় মাহি নামটি কুরানিক নাম নয়।

মাহি দিয়ে কিছু নাম 

  • মাহি ইসলাম- Mahi Islam
  • মাহিয়া মাহি- Mahiya mahi
  • মাহি সুলতানা – Mahi Sultana
  • মাহি খাতুন- Mahi Khatun
  • ফারজানা সুলতানা মাহি – Farjana Sultana Mahi
মাহি নামের অর্থ কি? - Mahi namer ortho ki

মাহি নামের আরবি অর্থ কি (Mahi namer arobi ortho ki)মাহি (Mahi) নামের আরবি অর্থ হলো অবিশ্বাস দূরকারী বা নির্মূলকারী ।

মাহি (Mahi) কোন লিঙ্গের নাম? মাহি (Mahi) নামটি ছেলে-মেয়ে উভয়ের নাম রাখার ক্ষেত্রে উপযোগী।

মাহি (Mahi) শব্দের ইংরেজি বানান – মাহি (Mahi) শব্দের ইংরেজি বানান Mahi.

মাহি নামটি কেন জনপ্রিয় ? মাহি নামটি ইসলামিক,আধুনিক,কমন মর্ডান ও সুন্দর অর্থ সম্পন্ন একটি নাম|

উর্দু, আরবি ও হিন্দিতে মাহি বানান

  • Urdu – ماہی
  • Hindi – माही
  • আরবি – ماهي

মাহি ছেলেদের নাম নাকি মেয়েদের নাম? 

মাহি নামটি আমাদের বাংলাদেশে বেশিরভাগ ক্ষেত্রেই মেয়েদের ক্ষেত্রে রাখা হয়। তবে অনেক সময় এই নামটি ছেলেদের ক্ষেত্রে ও রাখা হয়ে থাকে।

বিখ্যাত ব্যক্তি ও বিষয়: মাহি (Mahi) নামের বহু প্রতিভাবান মানুষ থাকলেও বিশ্ববরেণ্য বিখ্যাত কোন ব্যক্তির বিষয়ের সন্ধান পাওয়া যায়নি। হয়তো আপনার সন্তানই হতে পারে এই নামের বিখ্যাত ব্যক্তি। কিংবা দেশের ভবিষ্যৎ প্রেসিডেন্ট!

মাহি নামটি বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়াসহ মুসলিম বিশ্বের পছন্দের নাম গুলাের মধ্যে শীর্ষে থাকলেও বর্তমানে সৌদি আরব ও কাতারে নামটির বিশেষ জনপ্রিয়তা লক্ষণীয়।

আলোর প্রতিসরণ কাকে বলে? আলোর প্রতিসরণ সম্পর্কে বিস্তারিত

Leave a Comment